1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
আনুষ্ঠানিকভাবে কর্মদিবস শুরু করলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা - আলোকিত খাগড়াছড়ি

আনুষ্ঠানিকভাবে কর্মদিবস শুরু করলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা

  • প্রকাশিতঃ রবিবার, ৩০ জুলাই, ২০২৩
মো. আবদুর রউফ:
আনুষ্ঠানিকভাবে প্রথম কর্মদিবস শুরু করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা।
যোগদান উপলক্ষে রবিবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০ টায় রাঙ্গামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে ৯টায় বোর্ডের প্রধান কার্যালয়ে স্থাপিত বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণসহ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
এসময় বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য পরিকল্পনা ও সদস্য প্রশাসন মো. জসীম উদ্দিন (উপসচিব), সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব)সহ বোর্ডের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমাকে বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। মূল অনুষ্ঠান শুরু হওয়ার পূর্বে চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা এর জীবনী সম্পর্কে বোর্ডের ভাইস চেয়ারম্যান বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং উপস্থিত সকলের পরিচিত পর্ব শেষে বোর্ডের সামগ্রিক কর্মকান্ডের উপর উপপরিচালক মংছেনলাইন রাখাইন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সংক্ষেপে উপস্থাপন করেন।
মতবিনিময় সভায় নবনিযুক্ত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা বলেন, ‘আপনি, আমি আমরা সকলে স্বাধীন দেশে চাকুরি করা কিংবা স্বাধীনভাবে কথা বলার যে সুযোগটা পেয়েছি সেটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে পেয়েছি। পাকিস্তান শাসনামলে এদেশের মানুষ মেধাবী হওয়া সত্ত্বেও অধিকাংশ সরকারি চাকুরিতে কোটার মাধ্যমে চাকুরি করতে হয়েছে। বঙ্গবন্ধুর কারণে ১৯৭১ সালে আমরা স্বাধীনতা লাভ করতে সক্ষম হয়েছি এবং আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি।’
তিনি আরও বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান শুধু ব্যক্তি কিংবা কোন গোত্রের নয় বরং চেয়ারম্যান হচ্ছেন তিন পার্বত্য জেলার সকল সম্প্রদায়ের চেয়ারম্যান। সুতরাং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে জাতীয় পর্যায়ের মূলধারায় যুক্ত করার জন্য যা করা দরকার তা করতে সর্বদা প্রচেষ্টা থাকব।’ তিনি আরও বলেন, ‘পার্বত্য চট্টগ্রামকে অবহেলা করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়। তাই পার্বত্য চট্টগ্রামকে মূলধারায় যুক্ত করাসহ এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে হাতে হাত মিলিয়ে সকলকে এক সাথে কাজ করতে হবে।’ এসময় তিনি বিশ্বের জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় বৃহত্তর পরিসরে প্রকল্প গ্রহণের মাধ্যমে তিন পার্বত্য জেলায় কাজ করার কথা ব্যক্ত করেন।
সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন মোঃ জসীম উদ্দিন (উপসচিব), উপপরিচালক মংছেনলাইন রাখাইন, রাঙ্গামাটি নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা (চ:দা:), রাঙ্গামাটি, মোঃ এয়াছিনুল হক, প্রকল্প ব্যবস্থাপক (পরিকল্পনা), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প; বেগম নীলুফার নাজনীন, প্রকল্প ব্যবস্থাপক (বাস্তবায়ন ও মূল্যায়ন), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প; রাঙ্গামাটি খাগড়াছড়ি ও বান্দরবান জেলার জেলা প্রকল্প ব্যবস্থাপকবৃন্দ, কাইংওয়াই ম্রো, গবেষণা কর্মকর্তা; মোঃ নুরুজ্জামান, বাজেট ও অডিট অফিসার (অ:দা:), সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, সহকারী প্রকৌশলী ত্রয়া সরকার, তথ্য অফিসার ডজী ত্রিপুরা, প্রশাসনিক কর্মকর্তা সাগর পাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ